Saturday, December 7, 2013

Meta tag তৈরি

Filled under:

 আপনাকে প্রথমে আপনার সাইটে একটি মেটা ট্যাগ তৈরী করতে হবে। meta tag তৈরি করার জন্য আপনাকে একটি html এর code এর প্রয়োজন হবে। আপনাদের জন্য আমি একটি মেটা ট্যাগ এর html code এখানে দিয়ে দিলাম-


<meta content='' এখানে আপনার বা আপনার client এর সাইটের বর্ণনা দিন'' name=''description''/>
<meta content='' এখানে আপনার বা আপনার client এর সাইটের keyword গুলো কমা দিয়ে লিখুন '' name=''keywords''/>
<meta content='' এখানে আপনার বা আপনার client এর সাইটের যিনি মালিক তার নাম লিখুন '' name=''author''/>

অথবা,

<meta name=”description” content=” এখানে আপনার বা আপনার client এর সাইটের বর্ণনা দিন” />
<meta name=”keywords” content=” এখানে আপনার বা আপনার client এর সাইটের keyword গুলো কমা দিয়ে লিখুন” />
<meta name=”author” content=” এখানে আপনার বা আপনার client এর সাইটের যিনি মালিক তার নাম লিখুন” />

আপনি উপরে বর্ণিত দুটি মেটা ট্যাগ কোড এর মধ্যে যে কোন একটি ব্যাবহার করতে পারবেন। তবে আমি নিচের টি ব্যাবহার করার ই পরামর্শ দেই।

মনে রাখবেন মেটা ট্যাগ এ আপনি কখনও বড় হাতের লেখা ব্যবহার করবেন না, সবসময় ছোট হাতের লেখা ব্যাবহার করবেন। আপনার তৈরি করা মেটা ট্যাগটি আপনার বা আপনার clint এর সাইটের html অপশনের হেড সেকশনের ঠিক নিচেই পেস্ট করুন।
. তারপর আপনাকে যে কাজটি করতে হবে তা হল আপনার সাইট গুগল এবং ইয়াহু তে সাবমিট করতে হবে। এটি করার মাধ্যমেই আপনার আসল কাজ শুরু হবে। এ কাজটি করার জন্য আপনাকে www.google.com/addurl এ যেতে হবে অথবা গুগল এ submit url লিখে সার্চ দেন। তারপর দেওয়া লিংক টিতে প্রবেশ করুন এবং আপনার সাইট এর এড্রেস টি লিখুন (নির্দিষ্ট বক্সে) তারপর captcha entry করুন, তারপর সাবমিট এ ক্লিক করুন।

2 comments:

  1. অনেক সুন্দর হয়েছে। সেয়ার করার জন্য ধন্যবাদ। তবে একটা বিষয় জানার ছিল ম্যাটা কি ওয়ার্ড কিভাবে নির্বাচন করব। আমার সাইট => www.technologyrbd.blogspot.com

    ReplyDelete
  2. apne ja category ar site create korcen ba ja doroner post visitor base deka si key words mate hesabe use korta paren.

    ReplyDelete